অনির্দিষ্টকালের জন্য বন্ধ এনভয়ের পোশাক কারখানা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকার সাভারে শ্রমিক অসন্তোষের জেরে এনভয় গ্রুপের একটি তৈরি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। এর আগে বিভিন্ন অভিযোগে কারখানাটির ৭১ জন শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

রবিবার (২৬ মে) সকালে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের জামগড়ার ছয়তলার বেরন এলাকার এনভয় ফ্যাশনস লিমিটেডে গিয়ে অনির্দিষ্টকালের বন্ধের নোটিশ দেখতে পায় শ্রমিকরা।

নোটিশে বলা হয়, শনিবার ২৫ মে শ্রমিকরা কারখানায় প্রবেশ করে সকাল সাড়ে ৮টার দিকে কাজ বন্ধ করে একত্রিত হয় এবং অযৌক্তিক দাবি পেশ করে। একপর্যায়ে শ্রমিকরা কারখানায় উচ্ছৃঙ্খলতা, দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করলে কারখানা সাধারণ ছুটি ঘোষণা করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। কিন্তু কিছু উচ্ছৃঙ্খল শ্রমিক কারখানার সকল গেট অবরুদ্ধ করে সবাইকে জিম্মি করে নিয়ন্ত্রণে নেয়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বারবার কাজ করার জন্য বিভিন্নভাবে অনুরোধ করা সত্ত্বেও তারা কাজ না করে কারখানার মেইন গেটের সামনে অবস্থান করে বিভিন্ন অযৌক্তিক দাবি পেশ করেন।

বরখাস্তের নোটিশে বলা হয়, কারখানায় সৃষ্ট শ্রমিক অসন্তোষ এবং গুরুতর অভিযোগের ভিত্তিতে এনভয় কমপ্লেক্সের আওতাধীন মানতা অ্যাপারেলস্ লিমিটেড, এনভয় ফ্যাশনস্ লিমিটেড ও এনভয় ডিজাইন লিমিটেডের ৭১ জন ব্যক্তিবর্গের বিরুদ্ধে আনীত অভিযোগের ভিত্তিতে তাদের তদন্তকালীন সাময়িক বরখাস্ত করা হলো।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *