আইসিসিবিতে চলছে আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশে প্রথমবারের মতো ‘আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী-২০২৪’-এর আয়োজন করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। তিন দিনব্যাপী প্রদর্শনীটি আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়েছে। চলবে আগামী শনিবার পর্যন্ত। প্রদর্শনীটি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ২ নম্বর হলে (পুষ্পগুচ্ছ) অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। প্রদর্শনীর প্রতিপাদ্য বিষয় ‘গহনায় হোক প্রযুক্তির ছোঁয়া’।

এই প্রদর্শনীতে প্রবেশের জন্য কোনো টিকিট লাগছে না। দেশের ঐতিহ্যবাহী ও পণ্যভিত্তিক সর্ববৃহৎ বাণিজ্য সংগঠন বাজুস ও ভারতীয় প্রতিষ্ঠান কেএনসি সার্ভিসেসের যৌথ আয়োজনে প্রদর্শনীটি হচ্ছে।

বাজুস সূত্রে জানা গেছে, দেশে নতুন জুয়েলারি কারখানা স্থাপন ও পুরনো কারখানাগুলোতে আধুনিক প্রযুক্তির সংযোজন এবং রপ্তানিমুখী খাত হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রথম আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনী শুরু হলো। আন্তর্জাতিক জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীতে অংশ নিয়েছে ভারত, ইতালি, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, চীন, থাইল্যান্ডসহ বিশ্বের প্রায় ১০টি দেশের ৩০টি প্রতিষ্ঠান।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *