গাজীপুরে শ্রমিক বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষ, আহত ৭

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বোনাস ও ছুটির বকেয়া টাকার দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কারখানা শ্রমিকদের বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের পাঁচ সদস্যসহ সাত জন আহত হয়েছেন।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে গাজীপুরের শ্রীপুরে আনোয়ারা নিট কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকেরা বকেয়া দাবিতে সড়কে নেমে বিক্ষোভ করে। এসময় দুপুর ১২টা থেকে দুইটা পর্যন্ত মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, আন্দোলনরত শ্রমিকদের সড়কে থেকে সরে যাওয়ার জন্য বলা হলে তারা পুলিশকে ইট-পাটকেল ছোড়ে।

গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম দ্য ডেইলি স্টারকে বলেন, আন্দোলনরত শ্রমিকদের সড়কে থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। পরে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এতে একজন পুলিশ পরিদর্শকসহ কয়েকজন আহত হয়েছেন। এরপর পুলিশ সেখানে সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আ স ম আব্দুর নুর বলেন, ‘আমার মাথা ফেটে গেছে। আমি এখন আল হেরা হাসপাতালে ভর্তি আছি। এছাড়া আরও চার কনস্টেবল আহত হয়েছেন। শ্রমিকদের নিক্ষেপ করা ইটের আঘাতে আমি মাথায় আঘাত পেয়েছি। আমার মাথায় তিনটি সেলাই লেগেছে। বাকিরাও ইটের আঘাতে আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।’

অপরদিকে আন্দোলনরত শ্রমিকেরা জানিয়েছেন, পুলিশের সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেটের আঘাতে তাদের দুই শ্রমিক আহত হয়েছেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *