ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯৩ কোটি ৩ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৭টির আর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাভেলো আইসক্রিম, বিচ হ্যাচারি, মেঘনা পেট্রোলিয়াম, ফরচুন সুজ, আলিফ ইন্ডাস্ট্রিজ, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, এমারেল্ড ওয়েল , ওরিয়ন ইনফিউশন, রিলায়েন্স ওয়ান, ই জেনারেশন ও সী পার্লস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *