ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১৭১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.৫২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৩৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪২ কোটি ৬০ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪০টির আর অপরিবর্তিত আছে ১৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাভেলো আইসক্রিম, ফরচুন সুজ, এশিয়াটিক ল্যাবরেটরিজ, ইউনিলিভার কনজিউমার, সেন্ট্রাল ফার্মা, ই জেনারেশন, স্কয়ার ফার্মা, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ওরিয়ন ফার্মা ও বিএটিবিসি।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৬.৩৬পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৮৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৫১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৭ কোটি ৮২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৩২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও স্কয়ার ফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *