ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩২৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৩৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৫ কোটি ৩৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৬৬ কোটি ৫৫ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৪০০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৫টির আর অপরিবর্তিত আছে ৬৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ব্র্যাক ব্যাংক, স্কয়ার ফার্মা, ইসলামী ব্যাংক, জিপি, অগ্নি সিস্টেমস, লাভেলো আইসক্রিম, এসআইবিএল, ইউনিক হোটেল ও এনআরবি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ৯৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৩২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫ কোটি ৭৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে টেকনো ড্রাগস ও সেন্ট্রাল ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *