ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৮.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৫৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৬ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৯৬ কোটি ৩৪ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯৩টির আর অপরিবর্তিত আছে ৪৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –অগ্নি সিস্টেমস, লাভেলো আইসক্রিম, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, টেকনো ড্রাগস, স্কয়ার ফার্মা, সট্যার্ন্ডার্ড ব্যাংক, বিএসসি ও বেক্স ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৮২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ১৫৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৭ কোটি ৯৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাভেলো আইসক্রিম ও রবি।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *