ডিএসইতে লেনদেন হাজার কোটি টাকা ছাড়ালো

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে এক হাজার কোটি টাকা ছাড়িয়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০১৯ কোটি ৮ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল৮৮৮ কোটি ৫৭ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৩৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১১টির আর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সী পার্লস, ক্যাপিটাক গ্রোথ মি. ফান্ড, বিচ হ্যাচারি, সালভো কেমিক্যালস, লাভেলো আইসক্রিম, এশিয়াটিক ল্যাবরেটরিজ, ওরিয়ন ফার্মা, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং, আলিফ ইন্ডাস্ট্রিজ ও সেন্ট্রাল ইন্স্যুরেন্স।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬৪.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৩টির, কমেছে ৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৪৭ লাখ টাকার।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো ও এশিয়াটিক ল্যাবরেটরিজ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *