ডিএসইতে ১২‍‌‌‍’শ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র অবস্থায় লেনদেন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়ে ১২‍‌‌‍’শ কোটি টাকা হয়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩৩৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৯৮ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৭৬ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৬১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৫টির, আর দর অপরিবর্তিত আছে ১৮২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বসুন্ধরা পেপার মিলস, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, নাভানা ফার্মাসিউটিক্যালস, জেনেক্স ইনফোসিস, লাফার্জহোলসিম বাংলাদেশ, ইউনিক হোটেল এন্ড রিসোর্টে, মেঘনা লাইফ ইন্সুরেন্স, ইস্টার্ন হাউজিং, রূপালি লাইফ ইন্সুরেন্স ও আমরা নেটওয়ার্কস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭১৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ৭৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৯ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মেট্রো স্পিনিং ও ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *