ডিএসইতে ১৩২ পয়েন্ট সূচক কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় ধরণের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৩২.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৫৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫১.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৮৯ কোটি ৪৭ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪৭টির আর অপরিবর্তিত আছে ২২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –জিপি, লিন্ডে বিডি, ব্র্যাক ব্যাংক, সোনালী আশঁ, ইসলামী ব্যাংক, এসআইবিএল, ফার্ষ্ট সিকিউরিটি ব্যাংক, মবিল যমুনা, এডভেন্ট ফার্মা ও দ্যা ইবনে সিনা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৩০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৭৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডভেন্ট ফার্মা ও ইসলামী ব্যাংক ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *