ডিএসইতে ৩০৬ ও সিএসইতে ৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্ধ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২২৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৬.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৬ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৪০ কোটি ৭২ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৫টির আর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আলিফ ইন্ডাস্ট্রিজ, বিচ হ্যাচরি, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, লাভেলো আইসক্রিম, ক্যাপিটাক গ্রোথ ফান্ড, আইএফআইসি ব্যাংক, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, সী পার্লস ও বেস্ট হোল্ডিংস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫৫.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৫৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সোনালী পেপার মিলস ও এনআরবি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *