ডিএসইতে ৩২২ ও সিএসইতে ৮ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৫০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৩.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৭৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫০৮ কোটি টাকা।

ডিএসইতে দিনভর ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩২২টির আর অপরিবর্তিত আছে ২৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, বিএটিবিসি, লাভেলো আইসক্রিম, ইউনিলিভার কনজিউমার, রিলায়েন্স ওয়ান মি. ফান্ড, ওরিয়ন ইনফিউশন, বেষ্ট হোল্ডিংস, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, আলিফ ইন্ডাস্ট্রিজ ও স্কয়ার ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭০.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ২৩২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৩০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৬৯ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রগতি ইন্স্যুরেন্স ও ক্রিস্টাল ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *