ডিএসইতে ৩ ঘন্টায় ১৩৪৯ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩৩৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৪৯ কোটি ৩৬ লাখ টাকা। ঈদের ছুটির আগের দিন গত সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৬৪ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৭টির, আর দর অপরিবর্তিত আছে ২২টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- সাইফ পাওয়ারটেক, বিএটিবিসি, বেক্সিমকো লিমিটেড, বিডি ফাইন্যান্স, ফুয়াং সিরাকিমস, এ্যাক্টিভ ফাইন, জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স, জেবিবি পাওয়ার, আইএফআইসি ব্যাংক ও লাফার্জ হোলসিম বিডি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩৬.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ১৩৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১৭৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৭৮ লাখ টাকা। । গত সোমবার সেখানে লেনদেন হয়েছিল ৪১ কোটি ১৪ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সাইফ পাওয়ারটেক ও বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *