ডিএসই ও সিএসইতে বেড়েছে লেনদেন ও সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৮১পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৯৫২পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৪.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৯৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৪৩ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১০১৫ কোটি ১ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৯টির আর অপরিবর্তিত আছে ৪২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জিপি, ব্র্যাক ব্যাংক, ইউসিবি, বেক্স ফার্মা, যমুনা ব্যাংক, আইএফআইসি ব্যাংক, বিএটিবিসি, রবি আজিয়াটা, স্কয়ার ফার্মা ও সিটি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ১৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৪৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক ও জিপি।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *