ডিবিএর সঙ্গে বিএসইসির মতবিনিময়

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারের সার্বিক উন্নয়নের লক্ষ্যে ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সঙ্গে মতবিনিময় সভা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সোমবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ের বিএসইসি ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভার বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ দেশের শেয়ারবাজারের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে নিজ নিজ অবস্থান থেকে শেয়ারবাজারে উন্নয়ন ও সংস্কারে প্রয়োজনীয় ও যথাযথ ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি বলেন, একটি সমৃদ্ধ ও সফল শেয়ারবাজার গড়তে হলে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির সঙ্গে পুঁজিবাজারের সম্পৃক্ত সব অংশীজন প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে এবং সবার সহযোগিতা ও সমর্থনের মাধ্যমেই শেয়ারবাজারে উন্নয়ন ও সংস্কার সম্ভব।

শেয়ারবাজারের সংস্কারের নিমিত্ত বিএসইসি টাস্কফোর্স গঠন করেছে এবং ওই টাস্কফোর্স ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে বলেও জানান তিনি।

সভায় ডিবিএর শীর্ষ প্রতিনিধিদের দেশের শেয়ারবাজারের সার্বিক উন্নয়ন ও সংস্কার সংক্রান্ত বিষয়ে তাদের মতামত ও প্রস্তাবনা তুলে ধরেন। এ সময় দেশের শেয়ারবাজারের উন্নয়ন ও বিকাশের ক্ষেত্রে বিদ্যমান বিভিন্ন প্রতিবন্ধকতা ও সমাধানের বিষয়ে খোলামেলা আলোচনা হয়।

সভায় বিএসইসির চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ, কমিশনার মু. মোহসিন চৌধুরী, বিএসইসির কমিশনার মো. আলী আকবর, বিএসইসির কমিশনার ফারজানা লালারুখ এবং ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতিসহ শীর্ষ প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *