তিনদিন পর চালু হয়েছে শেয়ারবাজার, শুরুতেই দরপতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

আংশিকভাবে ইন্টারনেট চালু হওয়ায় আজ তিন দিন পর শেয়ারবাজারেও লেনদেন শুরু হয়েছে। কিন্তু শুরুতেই বাজারের প্রধান সূচকের বড় ধরনের দরপতন হয়েছে। সেই সঙ্গে বাকি দুটি সূচক ছিল নিম্নমুখী। লেনদেনেও আছে ধীর গতি।

বাজার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, আজ সকালে দেশের ২৭৬টি ব্রোকারেজ হাউস ঢাকা স্টক এক্সচেঞ্জের ওয়েবসাইটের সঙ্গে সংযুক্ত হয়। ফলে সকালে লেনদেন শুরু করতে সমস্যা হয়নি; সময়মতোই তা শুরু হয়। স্বাভাবিক সময় সকাল ১০টা থেকে বেলা ২টা ২০ মিনিট পর্যন্ত লেনদেন হয়। আজ ১১টা থেকে লেনদেন শুরু হয়েছে; চলবে বেলা ২টা পর্যন্ত।

গত রাতে দেশে আংশিকভাবে ইন্টারনেট চালু হয়েছে; ঢাকাসহ দেশের সবখানে এখনো তা চালু হয়নি। এই পরিস্থিতিতে যে বিনিয়োগকারীরা বাসা থেকে মোবাইল ফোনে লেনদেন করেন, তাঁরা লেনদেনে অংশ নিতে পারছেন না। সে জন্য লেনদেনে ধীর গতি আছে।

আজ বেলা ১২টার সময় ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্সের পতন হয়েছে ১ দশমিক ৬২ শতাংশ; ডিএসইএস কমেছে ১ দশমিক ৫ শতাংশ ও ডিএস ৩০ সূচকের পতন হয়েছে ১ দশমিক ৭৪ শতাংশ।

প্রথম এক ঘণ্টায় লেনদেন হয়েছে প্রায় ৬২ কোটি টাকার শেয়ার।

আজ ঢাকার শেয়ারবাজারে প্রথম এক ঘণ্টায় লেনদেনের শীর্ষে আছে জেমিনি সি; লেনদেন হয়েছে ২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার। লেনদেনের দ্বিতীয় স্থানে আছে বিচ হ্যাচারি লিমিটেড; এই কোম্পানির ২ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের তৃতীয় স্থানে আছে মিডল্যান্ড ব্যাংক; এই কোম্পানির লেনদেন হয়েছে দুই কোটি টাকার শেয়ার

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *