দিনশেষে কমেছে লেনদেন ও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৫.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১০৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৩.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৮ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৫৭ কোটি ৯০ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪২টির আর অপরিবর্তিত আছে ২৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ফার্মা, লাভেলো আইসক্রিম, সেন্ট্রাল ফার্মা, এশিয়াটিক ল্যাবরেটরিজ, ফরচুন সুজ, সী পার্লস, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, বেষ্ট হোল্ডিংস ও ব্র্যাক ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬২.৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২টির, কমেছে ১৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১০৭ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *