দিনশেষে দুই এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৩৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৯.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১০৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৪ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৫৩ কোটি ৬৫ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯১টির আর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জিপি, সোনালী আঁশ, ওরিয়ন ইনফিউশন, লিন্ডে বিডি, সী পার্লস, ইবনে সিনা, সোনালী পেপার, খান ব্রাদার্স, ওরিয়ন ফার্মা ও ব্র্যাক ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৭৪.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৯১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১০৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮ কোটি ৪০ লাথ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে সেন্ট্রাল ইন্স্যুরেন্স ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *