দিনশেষে দুই এক্সচেঞ্জেরই কমেছে সূচক ও লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৩৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২২.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৪২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৬ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৬৮ কোটি ১৮ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮৮টির আর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –মিডল্যান্ড ব্যাংক, অগ্নি সিস্টেমস, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, লাভেলো আইসক্রিম, জিপি, স্কয়ার ফার্মা, বিএসসি, এসআইবিএল ও দ্যা ইবনে সিনা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ১২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৭৯ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৬৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওরিয়ন ইনফিউশন ও ইসলামী ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *