দিনশেষে লেনদেনের সাথে সূচকের বড় উত্থাণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের বড় উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬০.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩০২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৬.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৫.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৫ কোটি ১২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫২৪ কোটি ৫৬ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত আছে ৬৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনিলিভার কনজিউমার, ক্যাপিটাক গ্রোথ ফান্ড, আলিফ ইন্ডাস্ট্রিজ, সী পার্লস, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মা, লাভেলো আইসক্রিম, ওরিয়ন ফার্মা, ব্র্যাক ব্যাংক ও রবি আজিয়াটা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৭.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯২৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৮৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৭৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ফাইন ফুডস ও রবি আজিয়াটা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *