দিনশেষে লেনদেনের সাথে সূচকের উত্থাণ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭২৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩৩ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬২৫ কোটি ১৫ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮১টির আর অপরিবর্তিত আছে ৫৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –লিন্ডে বিডি, একমি ল্যাব, এনআরবি ব্যাংক, সোনালী আঁশ, জিপি, বিএসসি, ব্র্যাক ব্যাংক, অগ্নি সিস্টেমস, ওরিয়ন ইনফিউশন ও ইসলামী ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ২১.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৪১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১০৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৯৮ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫ কোটি ৯১ লাথ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিপি ও একমি ল্যাব।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *