দিনশেষে লেনদেন ও সূচকের বড় পতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮১.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৮৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৫.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২৬.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৪ কোটি ৩৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯৬৮ কোটি ২ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪৩টির আর অপরিবর্তিত আছে ২৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ই-জেনারেশন, ওরিয়ন ইনফিউশন, নাভানা ফার্মা, এডভেন্ট ফার্মা, কহিনূর কেমিক্যালস, বেষ্ট হোল্ডিংস, এসকে ট্রিমস, গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো, ওরিয়ন ফার্মা ও প্যারামাউন্ট ইন্স্যুরেন্স।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭০.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৬৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ১৯৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে রুপালী লাইফ ইন্স্যুরেন্স ও খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *