দিনশেষে লেনদেন বাড়লেও কমেছে সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৭০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮০৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩১৮ কোটি ৭৫ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩০৮টির আর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বীকন ফার্মা, এশিয়াটিক ল্যাবরেটরিজ, সী পার্লস, লাভেলো আইসক্রিম, বিএটিবিসি, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক, ইউনিলিভার কনজিউমার, সেন্ট্রাল ফার্মা ও ওরিয়ন ফার্মা।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১০৭.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, কমেছে ১৬৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০৭ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মেঘনা পেট্রোলিয়াম ও জেএমআই হসপিটাল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *