দিনশেষে সূচকের পতন হলেও সামান্য বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দেখা গেছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৭৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭৮ কোটি ৮২ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৭৪ কোটি ৯০ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮৯টির আর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লিন্ডে বিডি, ব্র্যাক ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ইবনে সিনা ফার্মা, একমি ল্যাব, অগ্নি সিস্টেমস, জিপি, মিডল্যান্ড ব্যাংক, কনফিডেন্স সিমেন্ট ও সী পার্লস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৩৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৬১টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ৪৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭ কোটি ৮৫ লাথ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে খান ব্রাদার্স ও একমি ল্যাব।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *