দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্রাবস্থায় দেখা গেছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৬৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৬৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৮ কোটি ৬ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৫০ কোটি ৭৩ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫২টির আর অপরিবর্তিত আছে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –অগ্নি সিস্টেমস, লাভেলো আইসক্রিম, টেকনো ড্রাগস, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, এনআরবি ব্যাংক, এসআইবিএল, এশিয়াটিক ল্যাবরেটরিজ, স্কয়ার ফার্মা ও ক্যাপিটাক গ্রোথ ফান্ড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ২০ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *