দিনশেষে সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রতিক্রিয়ায় লেনদেন শেষ পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৩৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৩৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৪৯ কোটি ৪৯ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৭১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৭টির আর অপরিবর্তিত আছে ৫৪টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এশিয়াটিক ল্যাবরেটরিজ, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং, ই জেনারেশন, গোল্ডেন সন, বিচ হ্যাচরি, আলিফ ইন্ডাস্ট্রিজ, সী পার্লস, ওরিয়ন ইনফিউশন, সেন্ট্রাল ফার্মা ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৯.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৮ কোটি ১৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৮৭ কোটি ৩১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও মেঘনা সিমেন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *