দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৪৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৯১ কোটি ৫৪ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত আছে ৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মেঘনা পেট্রোলিয়াম, স্ট্যান্ডার্ড সিরামিকস, সেন্ট্রাল ফার্মা , রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ইউনিলিভার কনজিউমার, ফরচুন সুজ, ই জেনারেশন, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং, এশিয়াটিক ল্যাবরেটরিজ ও ওরিয়ন ইনফিউশন।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৮ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও জেএমআই হসপিটাল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *