দিনেশেষে সূচক কমলেও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৭৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২১২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮০৭ কোটি ১৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৮০ কোটি ৮৯ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৭টির আর অপরিবর্তিত আছে ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জিপি, ব্র্যাক ব্যাংক, অলিম্পিত ইন্ডাস্ট্রিজ, ওরিয়ন ফার্মা, জেএমআই হসপিটাল, সী পার্লস, স্কয়ার ফার্মা, রবি আজিয়াটা, আইএফআইসি ব্যাংক ও ইসলামী ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬১৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ১৬০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৬৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিপি ও রবি আজিয়াটা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *