দুই এক্সচেঞ্জেই সূচক ও লেনদেন কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৮২ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৩৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২২ কোটি ২৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৬৬৪ কোটি ২৮ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭০টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৯২টির আর অপরিবর্তিত আছে ৩০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাভেলো আইসক্রিম, অগ্নি সিস্টেমস, বিচ হ্যাচারি, সালভো কেমিক্যালস, সী পার্লস, ওআইমেক্স ইলেক্ট্রোডস, সােনালী পেপার এন্ড বোর্ড, হাইডেলবার্গ সিমেন্ট, আফতাব অটোস ও ইন্ট্রাকো রিফুয়েলিং।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএএসপিআই সূচক ৯৬.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৬৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৩৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ১ লাখ টাকার।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লাভেলো আইসক্রিম ও প্রগতি লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *