পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ সোমবার ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই নিষেধাজ্ঞা জারি করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে নিষেধাজ্ঞা দেওয়া হয় বলে বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর আজকের পত্রিকাকে নিশ্চিত করেন। দুদকের উপপরিচালক (মানি লন্ডারিং) মো. মাসুদুর রহমান দেশত্যাগে নিষেধাজ্ঞা জারির আবেদন করেন।

আবেদনে বলা হয়, নাফিজ সরাফতের বিরুদ্ধে ঘুষ দুর্নীতি জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ ও অর্থ বিদেশে পাচার করার অভিযোগ রয়েছে। পদ্মা ব্যাংকের সাবেক চেয়ারম্যান পদের অপব্যবহার করে ও রাজনৈতিক পরিচয় এর মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে ও কানাডাতে বিপুল পরিমাণ সম্পদ অর্জন করেছেন তিনি। তাঁর বিরুদ্ধে এসব অভিযোগ অনুসন্ধান চলছে।

এতে আরও বলা হয়, এসব অভিযোগের বিরুদ্ধে তিনি অজ্ঞাত স্থান থেকে জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার করে তাঁর স্বপক্ষে বক্তব্য প্রচার করছেন। এদিকে সূত্রে প্রাপ্ত তথ্যমতে, তিনি যেকোনো সময় বিদেশ গমন করতে পারেন। তিনি বিদেশে পালিয়ে গেলে অনুসন্ধান ব্যাহত হবে বা বিলম্বিত হবে। এ কারণে তাঁর বিদেশ গমন রহিত করা প্রয়োজন।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *