সপ্তাহের ব্যবধানে মূলধন কমেছে ৪,১৪৪ হাজার কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ৪ হাজার ১৪৪ কোটি টাকা কমেছে। এই সপ্তাহে সেখানে মোট লেনদেন আগের সপ্তাহের চেয়ে কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহের ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ১ হাজার ৯৫০ কোটি টাকার। আগের সপ্তাহে ৪ কার্যদিবসে সেখানে লেনদেন হয়েছিল ২ হাজার ৭০ কোটি টাকার উপরে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে দিনের গড় লেনদেন ৩৯০ কোটি ১৪ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে এই লেনদেন হয়েছিল ৫১৫ কোটি ১৭ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ২৪.৬১ শতাংশ কমেছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৫১ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৩২.৮৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮৭৪ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ১৫.৮৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৪৩ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৪১২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৫টির, কমেছে ২৪৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার ও ইউনিটের দর। আর ২২টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

আগের সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ছিল ৬ লাখ ৫৩ হাজার ৬৬ কোটি টাকা। গত সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৬ লাখ ৪৮ হাজার ৯২২ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ৪ হাজার ১৪৪ কোটি কোটি টাকা অর্থ্যাৎ ০.৬৩ শতাংশ কমেছে।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *