সেনাবাহিনীর আশ্বাসে থামল এনবিআর কর্মকর্তাদের আন্দোলন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পদচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈধ কাজের কূটকৌশলের অন্যতম সহযোগী ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। দেশের বর্তমান প্রেক্ষাপটে বৈষম্য নিরসনে এই স্বৈরাচারী চেয়ারম্যানের পদত্যাগ ও প্রশাসনমুক্ত এনবিআরের দাবি তুলেছেন সংস্থাটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

আজ বৃহস্পতিবার সকাল থেকেই এনবিআর ভবনের সামনে চেয়ারম্যানের নানাভাবে ভীতিপ্রদর্শন, নিয়োগে অনিয়ম, বদলি-পদায়ন ও পদোন্নতি বাণিজ্য, অবসরকালীন সুবিধা বঞ্চিত করা, পাচার ও লুণ্ঠনে সহায়তাসহ নানা অনিয়মের কথা তুলে ধরা হয়। ঢাকা ও ঢাকার বাইরের ১০ম থেকে ২০তম গ্রেডের বঞ্চিত কর্মচারীদের উপস্তিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায় পুরো ভবন।

সেনাবাহিনীর আশ্বাসে থামল এনবিআর চেয়ারম্যানের পদত্যাগ আন্দোলনপরবর্তীতে সকাল সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর চারটি গাড়ি এনবিআর ভবনে প্রবেশ করে। সেনাবাহিনীর সদস্যরা এনবিআরের কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, ‘দেশ বর্তমানে একটি জটিল পরিস্থিতি পার করছে। এ মুহুর্তে যেকোনো ধরণের আন্দোলন পরিস্থিতিকে আরো খারাপ করে তুলবে। আপনারা আপনাদের যাবতীয় দাবি লিখিতভাবে আমাদের কাছে দেন।

তবে এতে আশ্বস্ত হতে পারেননি আন্দোলনকারীরা। পরে কর অঞ্চল-৬ এর কমিশনার লুৎফুল আজিম উপস্থিত কর্মীদের শান্ত হতে বললে স্থান ত্যাগ করেন তারা।

বক্তরা বলেন, এই চেয়ারম্যানের সময়ে সরকারের বিভিন্ন অসাধু পরিকল্পনা বাস্তবায়ন, দলীয় ব্যক্তি দেখে রাষ্ট্রীয় করছাড়ের সুবিধা দেওয়া ও কথায় কথায় নিজে ও তার সহযোগীদের মাধ্যমে হুমকি ও ভয় দেখানোর কাজ করতেন তিনি।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *