৪ কার্যদিবসে ডিএসইতে মূলধন কমেছে ৪৮ হাজার কোটি টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন ৪৮ হাজার ৭০০ কোটি টাকা কমেছে। এই সপ্তাহে সেখানে মোট লেনদেন আগের সপ্তাহের চেয়ে কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত সপ্তাহের ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ২ হাজার ৭০ কোটি টাকার। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে সেখানে লেনদেন হয়েছিল ৩ হাজার ৮২১ কোটি টাকার উপরে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে দিনের গড় লেনদেন ৫১৫ কোটি ১৭ লাখ টাকার হয়েছে। আগের সপ্তাহে এই লেনদেন হয়েছিল ৭৬৪ কোটি ২৮ লাখ টাকার উপরে। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে প্রতিদিনের গড় লেনদেন ৩২ শতাংশ কমেছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২০৫.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১২ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ৬৬.২৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯০৭ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৫২.৬২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১৫৯ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৪১১টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ২৮টির, কমেছে ৩৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার ও ইউনিটের দর। আর ২৫টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

আগের সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন ছিল ৭ লাখ ১ হাজার ৮২৪ কোটি টাকা। গত সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৬ লাখ ৫৩ হাজার ৬৬ কোটি টাকা। এই হিসাবে সপ্তাহের ব্যবধানে ডিএসইতে বাজার মূলধন ৪৮ হাজার ৭০০ কোটি কোটি টাকা অর্থ্যাৎ ০.৭৪ শতাংশ কমেছে।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *