চায়ের বহুমুখী উৎপাদনের দিকে মনোযোগ দিতে হবে: প্রধানমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চায়ের বহুমুখী উৎপাদনের দিকে মনোযোগ দিতে হবে। বিশেষ করে অ্যারোমা চা তৈরি করতে হবে। বিদেশে এসব চায়ের অনেক চাহিদা রয়েছে। শুধু চা পাতা বাল্কে বিক্রি না করে সেটাকে ভ্যালু অ্যাডেড করে আমরা রফতানি করবো।

তাতে বৈদেশিক মুদ্রাও অর্জন হবে, যারা ব্যবসা করেন তাদেরও ভালো উপার্জন হবে।

মঙ্গলবার (জুন ০৪) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘জাতীয় চা দিবস’ উদযাপন এবং জাতীয় চা পুরস্কার ২০২৪ প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন কিন্তু মানুষের রুচি বদলে গেছে। এখন শুধু চা পাতার চা নয়, বিভিন্ন ধরনের চা পাওয়া যায়।

হারবাল চা, মশলা চা, তুলশী পাতা-ওষুধি পাতার ব্যবহার, বিভিন্ন ধরনের ফুল যেমন জেসমিন চা-ও বাজারে খুব চলে।

সরকার প্রধান বলেন, বিভিন্ন ধরন ও ফ্লেভারের চা করা যেতে পারে। তুলশী, আদা, তেজপাতা, এলাচ, লং, দারুচিনি আমরা তো বিভিন্ন কিছু দিয়েই চা বানাই। এই চাগুলোও কিন্তু প্যাকেটজাত করা যায়।

পাট পাতা থেকে তৈরি চা নিয়ে আরও পরীক্ষা এবং গবেষণা করার পরামর্শ দিয়ে তিনি বলেন, সীমিত আকারে পাট পাতার চা তৈরি হচ্ছে। এটা একটু বেশি তিতা, এ চা ডায়বেটিসের জন্য নাকি ভালো। এটা নিয়ে আরও গবেষণা দরকার।

এর আগে প্রধানমন্ত্রী বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠ চা শ্রমিক, মালিক, রফতানিকারকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, বাণিজ্যসচিব মোহাং সেলিম উদ্দিন, টি ট্রেডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টিটিএবি) সভাপতি শাহ মঈনুদ্দীন হাসান, বাংলাদেশের চা বাগান মালিকদের সংগঠন বাংলাদেশীয় চা সংসদ এবং বাংলাদেশ টি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান কামরান টি. রহমান ও পুরস্কার প্রাপ্ত চা শ্রমিক উপলব্ধি ত্রিপুরা।

স্টকমার্কেটবিডি.কম///

টিসিবির জন্য কেনা হচ্ছে ৬ হাজার টন মসুর ডাল

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য বগুড়ার রায় অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেডের কাছ থেকে ৬০ কোটি ৪৭ লাখ টাকায় ছয় হাজার মেট্রিক টন মসুর ডাল কেনার অনুমোদন দিয়েছে সরকার।

মঙ্গলবার (০৪ জুন) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জাহেদা পারভীন সাংবাদিকদের জানান, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র (জাতীয়) পদ্ধতিতে বগুড়ার রায় অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেডের কাছ থেকে ছয় হাজার মেট্রিক টন মসুর ডাল (৫০ কেজির বস্তায়) কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ৬০ কোটি ৪৭ লাখ ৪০ হাজার টাকা। প্রতি কেজি মসুর ডালের দাম ১০০ দশমিক ৭৯ টাকা, যা আগে ছিল ১০১ দশমিক ৩৩ টাকা।

এরআগে, গত (২৭ মে) সরকার এক কোটি পরিবারকে যে সাপোর্ট দিচ্ছে তার আওতায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য ১০ হাজার মেট্রিক টন মসুর ডাল আমদানি করা হবে। প্রতি কেজির দাম পড়বে ১০১ দশমিক ৩ টাকা, যা আগে ছিল ১০১ দশমিক ৯৪ টাকা। সুপারিশকৃত দরদাতা শবনম ভেজিটেবল ইন্ডাস্ট্রিস।

স্টকমার্কেটবিডি.কম///

ব্রিকসে যোগদানে বাংলাদেশকে সক্রিয় সমর্থন দেবে চীন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্রিকসে যোগদানের জন্য বাংলাদেশকে সক্রিয় সমর্থন দেবে চীন। বেইজিংয়ে বাংলাদেশ ও চীনের মধ্যে দ্বিপক্ষীয় রাজনৈতিক পরামর্শ সভায় বাংলাদেশকে সহযোগিতা দেওয়ার আশ্বাস দিয়েছে দেশটি।

সোমবার (৩ জুন) বেইজিংয়ে আয়োজিত সভায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। চীনের পক্ষে নেতৃত্বে ছিলেন পররাষ্ট্রবিষয়ক ভাইস মিনিস্টার সান ওয়েইডং।

বাংলাদেশ প্রতিনিধিদলে চীনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন, ইআরডির অতিরিক্ত সচিব আনোয়ার হোসেন এবং পররাষ্ট্র মন্ত্রণালয় ও চীনে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা ছিলেন। অপরদিকে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনায় দ্বিপক্ষীয় সম্পর্ক সুসংহতকরণ, অর্থনৈতিক সম্পর্ক বাড়ানো, বাণিজ্য ও বিনিয়োগের প্রচার এবং বহুপাক্ষিক প্ল্যাটফর্মে সহযোগিতার সুযোগ অন্বেষণের ওপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে।

সূচনা বক্তব্যে পররাষ্ট্রসচিব মাসুদ উল্লেখ করেন, বাংলাদেশ চীনের সঙ্গে তার সম্পর্ককে পারস্পরিক শ্রদ্ধা এবং অভিন্ন আকাঙ্ক্ষার ভিত্তিতে গুরুত্ব দেয়। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৫২ ও ১৯৫৭ সালে চীন সফরের কথা স্মরণ করেন। আসন্ন ভিভিআইপি সফরের আগে চীনা ভাষায় ‘নতুন চীনকে আমি যেমন দেখেছি’ বইটি প্রকাশিত হবে বলে আশা প্রকাশ করেন। তিনি ২০১৬ সালে রাষ্ট্রপতি শি জিনপিংয়ের বাংলাদেশ সফরের কথা তুলে ধরেন, যা ‘সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব’-এর সম্পর্ককে উন্নীত করেছে। বাংলাদেশের পররাষ্ট্রসচিব অবকাঠামোগত উন্নয়নে চীনের সহায়তার জন্য ধন্যবাদ জানান। যার মধ্যে বেশ কয়েকটি মেগা প্রকল্প রয়েছে। তিনি বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতি ব্যাখ্যা করেন এবং চীনে বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত (ডিএফকিউএফ) সুবিধার বিদ্যমান কাঠামো সহজতর করতে চীনের সহায়তা কামনা করেন।

পররাষ্ট্রসচিব মহামারি, জলবায়ু পরিবর্তন ইত্যাদির মতো চ্যালেঞ্জ মোকাবিলায় বৈশ্বিক সহযোগিতার ওপর জোর দেন। বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের নিরাপদ ও স্বেচ্ছায় প্রত্যাবাসনে চীনের অব্যাহত সমর্থনের প্রত্যাশা ব্যক্ত করেন।

স্টকমার্কেটবিডি.কম///

৬০১ কোটি টাকায় কার্গো এলএনজি কিনবে সরকার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সিঙ্গাপুরের গানভর প্রাইভেট লিমিটেড থেকে একটি কার্গো তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) কেনার অনুমোদন দিয়েছে সরকার। এতে ব্যয় হবে ৬০১ কোটি ৬৪ লাখ ৫ হাজার ১৮৭ টাকা।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জাহেদা পারভীন।

তিনি বলেন, বিদ্যুৎ ও জ্বালানির দ্রুত সরবরাহ বৃদ্ধি (বিশেষ বিধান) আইন, ২০১০ (সংশোধনী ২০২১) এর আওতায় মাস্টার সেল অ্যান্ড পার্চেস এগ্রিমেন্ট (এমএসপিএ) স্বাক্ষরকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থেকে কোটেশন সংগ্রহ প্রক্রিয়ায় স্পট মার্কেট থেকে এলএনজি আমদানির প্রত্যাশা অনুমোদন দেওয়া হয়েছে।

জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সিঙ্গাপুর মেসার্স গানভোর সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের কাছ থেকে একটি কার্গো (২০২৪ সালের ২১তম) এলএনজি কেনার প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ৬০১ কোটি ৬৪ লাখ ০৫ হাজার ১৮৭ টাকা। প্রতি এমএমবিটিইউ এলএনজি দাম পড়বে ১২ দশমিক ৯ হাজার ৬৯৭ মার্কিন ডলার। যা আগে ছিল প্রতি এমএমবিটিইউ এলএনজির দাম ছিল ১০ দশমিক ৩ হাজার মার্কিন ডলার।

এর আগে ৮ মে সিঙ্গাপুর ও কাতার থেকে তিনটি কার্গো এলএনজি কেনার অনুমোদন দেওয়া হয়। ওই কার্গো কিনতে মোট খরচ হবে ১ হাজার ৩৫০ কোটি ২৪ লাখ ২৯ হাজার ৭৪০ টাকা। এর মধ্যে সিঙ্গাপুরের গানভর প্রাইভেট লিমিটেড থেকে দুইটি কার্গো এবং কাতারের কাতার এনার্জি ট্রেডিং এলএলসি থেকে একটি কার্গো এলএনজি কেনা হবে।

স্টকমার্কেটবিডি.কম///

ব্যাংকের শাখায় নিরাপত্তা বাড়াতে নির্দেশনা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যাংকগুলোর শাখার নিরাপত্তা নিশ্চিতের নির্দেশনা মানছে না অনেক ব্যাংক। ফলে ব্যাংকের লকার থেকে গায়েব হয়ে যাচ্ছে সোনা। ডাকাতি করে লুট করা হচ্ছে ব্যাংকের অর্থ। এমন পরিস্থিতিতে ব্যাংকের শাখায় সিসিটিভি সার্বক্ষণিক সচল ও নিরাপত্তার জন্য পর্যাপ্ত সশস্ত্র প্রহরী রাখতে ফের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

সোমবার (০৩ জুন) বাংলাদেশ ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে ব্যাংকগুলোর প্রধান নির্বাহী বরাবর পাঠিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের এ নির্দেশনায় বলা হয়, সব তফসিলি ব্যাংকের ব্যবসা কেন্দ্রগুলোর নিরাপত্তা নিশ্চিতে ব্যাংক শাখার প্রবেশ পথে, শাখার অভ্যন্তরে, শাখার বাহিরে চতুর্দিকে এবং সকল ধরনের আইটি রুমে প্রয়োজনীয় সংখ্যক সিসিটিভি বা আইপি ক্যামেরা বা স্পাই ক্যামেরা স্থাপন করতে হবে। সিসিটিভি বা স্পাই ক্যামেরাগুলো ব্যাংকের সেন্ট্রাল ইনফরমেশন নেটওয়ার্কের সাথে সংযুক্ত রাখা, সার্বক্ষণিক সচল রাখাসহ মনিটরিং-এর আওতায় আনা এবং ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজ যাতে নিকটস্থ থানা পেতে পারে সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

নির্দেশনায় আরো বলা হয়, ব্যাংকের নিরাপত্তার জন্য পর্যাপ্ত সংখ্যক সশস্ত্র নিরাপত্তা প্রহরী রাখতে হবে এবং সশস্ত্র নিরাপত্তা প্রহরীদের অস্ত্র চালানোর প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

কিন্তু কিছু কিছু ব্যাংক তাদের ব্যবসা কেন্দ্রসমূহের নিরাপত্তা নিশ্চিতে এসব নির্দেশনা যথাযথভাবে পরিপালন করছে না বলে জানায় কেন্দ্রীয় ব্যাংক। এমন অবস্থায় নিরাপত্তা নিশ্চিত করতে ব্যাংকগুলোকে ফের নির্দেশনা দিয়েছে নিয়ন্ত্রণকারী এ সংস্থাটি।

স্টকমার্কেটবিডি.কম///

যমুনা ব্যাংকের ২০২৩ সালের ঋণমান প্রকাশ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান যমুনা ব্যাংকের দীর্ঘমেয়াদি ঋণমান এসেছে ‘এএ১’। আর স্বল্পমেয়াদি ঋণের ঋণমান এসেছে ‘এসটি-১’। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি এই রেটিং প্রকাশ করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অফ লিমিটেড (সিআরএবি)।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য আর্থিক উপাত্তের ভিত্তিতে এ সিদ্ধান্তে উপনীত হয়েছে সিআরএবি।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

লেনদেনের শীর্ষে মেঘনা পেট্রোলিয়াম; ২য় স্থানে স্ট্যান্ডার্ড সিরামিকস

স্টকমার্কেটবিডি ডেস্ক :

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার দিনশেষে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে উঠে এসেছে মেঘনা পেট্রোলিয়াম। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন কোম্পানিটির ২৫ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে স্ট্যান্ডার্ড সিরামিকসের শেয়ার লেনদেন হয়েছে ২৩ কোটি ৯৮ লাখ টাকা।

সেন্ট্রাল ফার্মা র ১৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে এসেছে।

লেনদেনের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- রূপালী লাইফ ইন্স্যুরেন্সের ১৮ কোটি ৩২ লাখ, ইউনিলিভার কনজিউমারের ১৮ কোটি ৭ লাখ, ফরচুন সুজের ১৫ কোটি ৫৪ লাখ, ই জেনারেশনের ১৩ কোটি ২১ লাখ, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িংর ১১ কোটি ৫ লাখ, এশিয়াটিক ল্যাবরেটরিজের ১১ কোটি ২ লাখ ও ওরিয়ন ইনফিউশনের ৯ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

  1. মেঘনা পেট্রোলিয়াম
  2. স্ট্যান্ডার্ড সিরামিকস
  3. সেন্ট্রাল ফার্মা
  4. রূপালী লাইফ ইন্স্যুরেন্স
  5. ইউনিলিভার কনজিউমার
  6. ফরচুন সুজ
  7. ই জেনারেশন
  8. ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং
  9. এশিয়াটিক ল্যাবরেটরিজ
  10. ওরিয়ন ইনফিউশন।

দিনশেষে সূচকের সাথে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৪৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫২ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৯১ কোটি ৫৪ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত আছে ৬৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – মেঘনা পেট্রোলিয়াম, স্ট্যান্ডার্ড সিরামিকস, সেন্ট্রাল ফার্মা , রূপালী লাইফ ইন্স্যুরেন্স, ইউনিলিভার কনজিউমার, ফরচুন সুজ, ই জেনারেশন, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং, এশিয়াটিক ল্যাবরেটরিজ ও ওরিয়ন ইনফিউশন।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৮ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও জেএমআই হসপিটাল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

ইন্টারন্যাশনাল লিজিংয়ের বোর্ড সভা আহবান

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত নন ব্যাংকিং আর্খিক খাতের ইন্টারন্যাশনাল লিজিং এন্ড ফাইন্সিয়াল সার্ভিসেস লিমিটেডের বাৎসরিক বোর্ড সভা আগামী ৯ জুন আহবান করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র থেকে জানা যায়, সেদিন বেলা সাড়ে তিনটায় রাজধানী পল্টনে কোম্পানিটির প্রধান কার্যালয়ে বোর্ড সভাটি অনুষ্ঠিত হবে।

আসন্ন বোর্ড সভায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লিস্টিং রেগুলেশন ২০১৫ এর ১৯(১) অনুযায়ী কোম্পানিটির ৩১ ডিসেম্বর শেষ হওয়া ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

এ বোর্ড সভায় এজিএমের দিন ও রেকর্ড ডেট ঘোষণা করা হবে।

এ বোর্ড সভায় শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করবে কোম্পানিটি। গতবছর কোম্পানিটি কোনো লভ্যাংশ প্রদান করেনি।

একইদিনে অনুষ্ঠিত আরেক বোর্ড সভায় কোম্পানিটির চলতি বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

স্টকমার্কেটবিডি.কম///