‘সলিডারিটি ভিসা’ দিবে পর্তুগাল

স্টকমার্কেটবিডি ডেস্ক :

বিনিয়োগের মাধ্যমে পর্তুগালে স্থায়ীভাবে বসতি গড়ার সুযোগ খোঁজা ধনী বিদেশিদের জন্য গোল্ডেন ভিসার আদলে ‘সলিডারিটি ভিসা’ চালুর পরিকল্পনা নিয়েছে দেশটির নতুন সরকার।

বর্তমানে আবাসন সংকটে ভুগছে ইউরোপের দেশ পর্তুগাল। তাই অভিবাসীদের জন্য বাসস্থান এবং দেশটির নাগরিকদের সাশ্রয়ী মূল্যে আবাসন দিতেই গোল্ডেন ভিসার মতো একটি প্রকল্প নেওয়া হচ্ছে।

মঙ্গলবার এ তথ্য দিয়েছেন দেশটির মন্ত্রিপরিষদ বিষয়ক মন্ত্রী অ্যান্তোনিও লেইতো আমারো।

মন্ত্রী বলেন, ‘সলিডারিটি ভিসা’ নামের এই প্রকল্পটি গোল্ডেন ভিসা প্রকল্পের পরিপূরক হবে। গোল্ডেন ভিসা প্রকল্পের আওতায় ২০১২ সাল থেকে অ-ইউরোপীয় ধনী নাগরিকদের বিনিয়োগের মধ্য দিয়ে পর্তুগালে বসবাসের অনুমতি দেওয়া হচ্ছে।

গোল্ডেন ভিসা চালুর পর থেকে এর আওতায় বিদেশিরা ৭৩০ কোটি ইউরো বিনিয়োগ করেছেন পর্তুগালে। তবে সমালোচকেরা বলছেন, এই ভিসা প্রকল্প আবাসন সংকটকে আরও বাড়িয়ে তুলেছে। পর্তুগালের সদ্য বিদায়ী সরকার গত বছরের ১৬ মার্চের পর থেকে গোল্ডেন ভিসা প্রকল্প বন্ধ করে দেয়। এটি বন্ধে পর্তুগালের উপর ইউরোপীয় ইউনিয়নও চাপ দিয়ে আসছিল।

পর্তুগালে দীর্ঘমেয়াদে বসবাসে আগ্রহী ধনী বিদেশিরা রিয়েল এস্টেট বা আবাসন খাতে বিনিয়োগে বেশি আগ্রহ দেখিয়েছেন। কিন্তু সেই সুযোগ সীমিত করে এনেছিল আগের সরকার। বরং সংস্কৃতির বিকাশ, গবেষণা কিংবা কর্মক্ষেত্র তৈরি হবে এমন উদ্যোগে বিনিয়োগকে উৎসাহিত করা হচ্ছিল।

লেইতো আমারো বলেন, সরকার নতুন সলিডারিটি ভিসার জন্য বিনিয়োগের পরিমাণ এখনও নির্ধারণ করেনি। তবে বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে অন্যান্য পদ্ধতির চেয়ে এক্ষেত্রে বিনিয়োগের পরিমাণ কম ধরা হবে। সূত্র: রয়টার্স, ডয়েচে ভেলে

স্টকমার্কেটবিডি.কম/এসবি

প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে ডিটেমপেট লিমিটেডের চুক্তি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি’র সাথে চুক্তি করেছে ডিটেমপেট লিমিটেড লিমিটেড। সম্প্রতি গুলশানে ব্যাংকের করপোরেট অফিসে প্রতিষ্ঠান দুটির মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি সই হয়।

চুক্তি অনুযায়ী, ডিটেমপেট লিমিটেড-এর কাছ থেকে প্রাইম ব্যাংকের প্রোয়োরিটি কাস্টমাররা বিশেষ সুবিধায় ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টিং, সেক্রেটারিয়াল, অডিট, মানবসম্পদ ও পেরোল ম্যানেজমেন্ট, বিজনেস অটোমেশন, ভ্যাট ও ট্যাক্স, প্রোজেক্ট ফাইন্যান্স ও ব্যাংকিং অ্যাডভাইসরি এবং ম্যানেজমেন্ট বিষয়ক সেবা নিতে পারবেন।

প্রাইম ব্যাংক পিএলসি’র ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. নাজিম এ চৌধুরী এবং ডিটেমপেট লিমিটেডের কো ফাউন্ডার এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহ্সিনা মুন্না-এফসিসিএ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসি’র হেড অব প্রায়োরিটি ব্যাংকিং তামান্না কাদেরী, ডিটেমপেট লিমিটেডের পরিচালক কামরুল হাসান ও সিনিয়র এসোসিয়েট শাহীদ আলী সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্টকমার্কেটবিডি.কম////

জাতীয় সংসদে বাজেট অধিবেশন শুরু

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শুরু হলো জাতীয় সংসদের বাজেট অধিবেশন। এটি দ্বাদশ জাতীয় সংসদের এবং চলতি বছরের তৃতীয় অধিবেশন।

বুধবার (৫ জুন) বিকেল ৫টায় জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে এ অধিবেশন শুরু হয়। অধিবেশনে সভাপতিত্ব করছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

বৃহস্পতিবার সংসদে আগামী ২০২৪-২০২৫ অর্থবছরের জাতীয় বাজেট উপস্থাপন করা হবে। এটি আওয়ামী লীগের টানা চতুর্থবারের সরকারের চলতি মেয়াদের প্রথম বাজেট।

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বাজেট উত্থাপন করবেন। জাতীয় সংসদে উত্থাপনের পর প্রস্তাবিত এ বাজেটের ওপর সংসদ সদস্যদের দীর্ঘ আলোচনা অনুষ্ঠিত হবে। এর পর আগামী ৩০ জুনের মধ্যে বাজেট পাস হওয়ার কথা রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম////

টেলিকম আইন সংস্কারে কমিটি গঠনের প্রস্তাব

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশে বিদ্যমান টেলিযোগাযোগ বা টেলিকম আইন সংস্কারে কমিটি গঠনের প্রস্তাব করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

খসড়া টেলিযোগাযোগ আইনের ওপর সংশ্লিষ্টদের নতুন মতামত সাপেক্ষে এই কমিটি গঠনের প্রস্তাব দেন তিনি। এই কমিটির সুপারিশকৃত পরিবর্তন এবং খসড়া আইন নিয়ে পরবর্তীতে মন্ত্রণালয়ে আলোচনা করার আশ্বাস দেন তিনি।

বুধবার (৫ জুন) টেলিকম আইন সংস্কারের ওপর এক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পলক। টেলিকম বিটের সাংবাদিকদের সংগঠন টিআরএনবি এই সভার আয়োজন করে।

বিদ্যমান টেলিকম আইন সংস্কারে খসড়া টেলিযোগাযোগ আইনের ওপর সভায় মতামত দেন অংশীজনরা। দুই দশক পর হালনাগাদ খসড়া টেলিকম আইনটি বিনিয়োগ বান্ধব ও প্রয়োগযোগ্য হওয়া দরকার বলে সভায় জানান খাত সংশ্লিষ্টরা।

এমন প্রেক্ষাপটে নতুন প্রস্তাবনা দিতে ৭ অথবা ৯ সদস্যবিশিষ্ট কমিটি গঠনের প্রস্তাব করেন প্রতিমন্ত্রী পলক। এজন্য বিটিআরসি, টিআরএনবি এবং মোবাইল টেলিকম অপারেটরগুলোর সংগঠন অ্যামটব’কে এ বিষয়ে উদ্যোগ নিতে বলেন তিনি। এসময় পলক আরও বলেন, আলোচনার মধ্য দিয়ে সময়োপযোগী এবং স্মার্ট বাংলাদেশের জন্য সহায়ক আইন তৈরি করবো। পাশাপাশি এটি হবে উদার, ব্যবসা বান্ধব এবং নাগরিককেন্দ্রিক। বিটিআরসি’র স্বাধীনতা সংকুচিত করা হবে না তবে সংস্থাটিকে পূর্ণ দায়মুক্তি দেওয়া হবে না বলেও জানান পলক।

টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান রবিন। বিশেষ অতিথি ছিলেন বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমদ এবং সম্মানিত অতিথি হিসেবে ছিলেন এমটব সভাপতি ও গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান। এছাড়াও স্টেকহোল্ডারদের মধ্যে মোবাইল অপারেটর ও আইএসপি ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম////

জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উপস্থাপন বৃহস্পতিবার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নির্বাচনের পর প্রথম বাজেটেও সর্বোচ্চ অগ্রাধিকার থাকছে মূল্যস্ফীতি। সঙ্গে থাকছে বিদেশি মুদ্রার রিজার্ভ পরিস্থিতির উন্নয়ন ও রাজস্ব আয় বাড়ানোর চ্যালেঞ্জ। অর্থনীতির অস্থিরতার সময়ে এমন নানামুখী চ্যালেঞ্জের মধ্যেই আগামী অর্থবছরের জন্য প্রায় ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেটের প্রস্তাব দিতে যাচ্ছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আগামীকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে নিজের প্রথম বাজেট উপস্থাপন করতে যাচ্ছেন তিনি, যেটি হবে আওয়ামী লীগ সরকারের ২৪তম বাজেট।

চলতি অর্থবছরের তুলনায় আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আকার বাড়ছে ৪ দশমিক ৬২ শতাংশ। চলতি অর্থবছরের মূল বাজেট ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা। আসন্ন অর্থবছরের বাজেটের প্রায় এক-তৃতীয়াংশের সংস্থান হবে দেশি-বিদেশি ঋণ থেকে।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, ২০২৪-২৫ অর্থবছরের বাজেটে ঘাটতি ধরা হয়েছে ২ লাখ ৫৬ হাজার কোটি টাকা, যা জিডিপির ৪ দশমিক ৬ শতাংশ। ঘাটতি পূরণে অভ্যন্তরীণ উৎস থেকে নেওয়া হবে ১ লাখ ৫৫ হাজার কোটি টাকা। এর মধ্যে ব্যাংক খাত থেকে নেওয়া হবে ১ লাখ ৩৭ হাজার ৫০০ কোটি টাকা। এর বাইরে সঞ্চয়পত্র থেকে নেওয়া হবে ১৫ হাজার ৪০০ কোটি টাকা। অবশিষ্ট অর্থ নেওয়া হবে অন্যান্য উৎস থেকে।

ঘাটতি মেটাতে বিদেশি উৎস থেকে ঋণ নেবে ১ লাখ ২৭ হাজার ২০০ কোটি টাকা। যদিও প্রকৃত বৈদেশিক ঋণের পরিমাণ দাঁড়াবে ৯০ হাজার ৭০০ কোটি টাকায়। কারণ বিদেশি ঋণের সুদ পরিশোধে ব্যয় হবে ৩৬ হাজার ৫০০ কোটি টাকা। যদিও চলতি অর্থবছরে বিদেশি ঋণের লক্ষ্যমাত্রা ছিল ১ লাখ ২ হাজার ৪৯০ কোটি টাকা। ঋণের ছাড় আগের তুলনায় খুব একটা না বাড়ায় এবার বিদেশি ঋণের লক্ষ্যমাত্রা সামান্য কমানো হয়েছে। চলতি অর্থবছরের জুলাই-এপ্রিল সময়ে সব মিলিয়ে ৬২৮ কোটি ডলারের ঋণ দেশে এসেছে।

অর্থ বিভাগ সূত্রে জানা গেছে, ২০২৪-২৫ অর্থবছরে মোট রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৫ লাখ ৪৫ হাজার ৪০০ কোটি টাকা। চলতি ২০২৩-২৪ অর্থবছরে যা ছিল ৫ লাখ ৩ হাজার ৯০০ কোটি টাকা। রাজস্ব প্রবৃদ্ধি ধরা হয়েছে ৮ শতাংশ। বরাবরের মতো এবারও বেশিরভাগ আয় করতে হবে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর)। ২০২৪-২৫ অর্থবছরে এনবিআরকে রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে ৪ লাখ ৮০ হাজার কোটি টাকা। এনবিআরবহির্ভূত কর আসবে আরও ১৫ হাজার কোটি টাকা আর কর ছাড়া প্রাপ্তির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪৬ হাজার কোটি টাকা।

চলতি অর্থবছরের মূল বাজেটে এনবিআরের লক্ষ্যমাত্রা ৪ লাখ ৩০ হাজার কোটি থাকলেও সংশোধিত বাজেটে কমিয়ে ৪ লাখ ১০ হাজার কোটি টাকা করা হয়। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) শর্ত অনুযায়ী আগামী অর্থবছরে সরকারের ৪ লাখ ৭৮ হাজার কোটি টাকার কর রাজস্ব আদায় করার কথা। সে হিসেবে সরকারের ও আইএমএফের লক্ষ্য কাছাকাছিই থাকছে।

অর্থ বিভাগ সূত্র জানায়, আগামী অর্থবছরের জন্য বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আকার ধরা হয়েছে ২ লাখ ৬৫ হাজার কোটি টাকা। চলতি অর্থবছরের সংশোধিত বাজেটে ১৮ হাজার কোটি টাকা কমিয়ে এডিপির আকার করা হয়েছে ২ লাখ ৪৫ হাজার কোটি টাকা।

স্টকমার্কেটবিডি.কম////

লেনদেনের শীর্ষে লাভেলো আইসক্রিম; ২য় স্থানে বিচ হ্যাচারি

স্টকমার্কেটবিডি ডেস্ক :

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার দিনশেষে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে উঠে এসেছে লাভেলো আইসক্রিম। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এদিন কোম্পানিটির ২১ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে বিচ হ্যাচারির শেয়ার লেনদেন হয়েছে ১৭ কোটি ২৮ লাখ টাকা।

ফরচুন সুজের ১১ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে এসেছে।

লেনদেনের তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- আলিফ ইন্ডাস্ট্রিজের ১১ কোটি ৩২ লাখ, রূপালী লাইফ ইন্স্যুরেন্সের ১০ কোটি ২৫ লাখ, এমারেল্ড ওয়েলের ৬ কোটি ৯৯ লাখ, ওরিয়ন ইনফিউশনের ৬ কোটি ৩৬ লাখ, রিলায়েন্স ওয়ানের ৬ কোটি ২৪ লাখ, ই জেনারেশনের ৬ কোটি ২৩ লাখ ও সী পার্লসের ৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৩.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২২৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮১ কোটি ৩৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৯৩ কোটি ৩ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৪৭টির আর অপরিবর্তিত আছে ৫২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – লাভেলো আইসক্রিম, বিচ হ্যাচারি, মেঘনা পেট্রোলিয়াম, ফরচুন সুজ, আলিফ ইন্ডাস্ট্রিজ, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, এমারেল্ড ওয়েল , ওরিয়ন ইনফিউশন, রিলায়েন্স ওয়ান, ই জেনারেশন ও সী পার্লস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৮.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১টির, কমেছে ১৩৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

  1. লাভেলো আইসক্রিম
  2. বিচ হ্যাচারি
  3. ফরচুন সুজ
  4. আলিফ ইন্ডাস্ট্রিজ
  5. রূপালী লাইফ ইন্স্যুরেন্স
  6. এমারেল্ড ওয়েল
  7. ওরিয়ন ইনফিউশন
  8. রিলায়েন্স ওয়ান
  9. ই জেনারেশন
  10. সী পার্লস।

কর্মীদের নিতে মালয়েশিয়া সরকারের কাছে আবেদন জানিয়েছি : প্রতিমন্ত্রী

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ভিসাপ্রাপ্তির পরও মালয়েশিয়ায় যেতে না পারা কর্মীদের যাওয়ার অনুমতি দিতে দেশটিকে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি। তিনি জানান, আমরা আশা করছি-মালয়েশিয়া এ আবেদন বিবেচনা করবে।

বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম-এর সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ।

মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম জানান, মালয়েশিয়া আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। মালয়েশিয়া ও বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। বাংলাদেশের এ সময় বৃদ্ধির আবেদন বিবেচনার জন্য আমাদের সরকারকে জানাব।

প্রতিমন্ত্রী বলেন, ২০২১ সালে মালয়েশিয়ার সঙ্গে আমাদের যে চুক্তি হয়েছিল, সেই চুক্তির শেষ তারিখ ছিল ৩১ মে। সেটা পরিপূর্ণ করতে মালয়েশিয়া সরকার ও আমাদের সরকারের উভয়ের চেষ্টা ছিল। আমাদের প্রায় ১৭ হাজার মানুষের ভিসা ইস্যু হয়েছে। আমরা মালয়েশিয়ার হাইকমিশনারের মাধ্যমে তাদের সরকারের কাছে আবেদন করেছি যে, অন্ততপক্ষে যাদের ভিসা হয়েছে তাদেরকে মালয়েশিয়ায় প্রবেশ করার অনুমতি দেয়া হউক। আমরা আশা করছি, আমাদের আবেদন তারা রক্ষা করার চেষ্টা করবে।

নতুন করে তারিখ বাড়ানোর বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আন্তরিকভাবে বিশ্বাস করে মালয়েশিয়া বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে। আমার বিশ্বাস, মালয়েশিয়া এ আবেদন বিবেচনা করবে।

স্টকমার্কেটবিডি.কম////

কর্ণফুলি ইন্স্যুরেন্সের শেয়ার কিনবে মেঘনা লাইফ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের প্রতিষ্ঠান কর্ণফুলি ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের এক স্পন্সর পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছে।ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স নামে এই উদ্যোক্তা পরিচালক প্রতিষ্ঠানটির ২ লাখ শেয়ার ক্রয় করবে।

ঘোষণার পর ৩০ দিনের মধ্যে পাবলিক মার্কেটে এই উদ্যোক্তা পরিচালক উল্লেখিত পরিমাণ শেয়ার ক্রয় করবে।

স্টকমার্কেটবিডি.কম/বি