দিনশেষে সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্স‌চে‌ঞ্জের (ডিএসই) সবগুলো সূচকের উত্থান হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬১৯৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৯৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৮ কোটি ২২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৬৯ কোটি ৫৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯১টির, আর দর অপরিবর্তিত আছে ১৬৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ওরিয়ন ইনফিউশন, ওরিয়ন ফার্মা, মুন্নু সিরামিকস, ইন্ট্রাকো রি-ফুয়েলিং, বসুন্ধরা পেপার মিলস, প্রগ্রতি লাইফ ইন্স্যুরেন্স, সী পার্লস রিসোর্ট, মুন্নু এগ্রো এন্ড মেশিনারিজ, জেনেক্স ইনফোসিস ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৫.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ২৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ২৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ২৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২২ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে নাহী এলুমিনাম কম্পোজিট ও কেডিএস এক্সেসরিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *