ডিএসইতে ৮৫৫ ও সিএসইতে ২৭ কোটি টাকার লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকগুলো সামান্য উঠানামা করেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬৩১০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৮৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮১১ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩২২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭৭টির আর দর অপরিবর্তিত আছে ১৬৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, ইস্টার্ন হাউজিং, রিপাবলিক ইন্সুরেন্স, জেমিনি সি ফুডস, প্যারামাউন্ট ইন্সুরেন্স, মেট্রো স্পিনিং, ফু-ওয়াং ফুডস, জনতা ইন্সুরেন্স, এশিয়া ইন্সুরেন্স ও মেঘনা লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬৭২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ২০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক ও এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/রাজু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *