ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের তৃতীয় কর্মদিবস মঙ্গলবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৭৮ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৩.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৮৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৭২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫০৬ কোটি ১১ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯২টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৫টির আর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আইএফআইসি ব্যাংক, ই জেনারেশন, রিলায়েন্স ওয়ান মি. ফান্ড, আলিফ ইন্ডাস্ট্রিজ, ওরিয়ন ফার্মা, এশিয়াটিক ল্যাবরেটরিজ, বিচ হ্যাচরি, ওরিয়ন ইনফিউশন, লাভেলো আইসক্রিম ও বিএটিবিসি।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭২.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২৪০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৩৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭০ কোটি ৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৭৩ কোটি ৪৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসিআই ও মেঘনা পেট্রোলিয়াম।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *