দিনশেষে লেনদেনের সাথে সূচকের উত্থান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে । ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৪.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৭.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৩ কোটি ১৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৩৫০ কোটি ৭৯ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৪টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৩টির আর অপরিবর্তিত আছে ৫৯টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ক্রিষ্টাল ইন্স্যুরেন্স, বিচ হ্যাচারি, আলিফ ইন্ডাস্ট্রিজ, প্রগতি লাইফ ইন্স্যুরেন্স, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, এশিয়াটিক ল্যাবরেটরিজ, লাভেলো আইসক্রিম, সী পার্লস, সেন্ট্রাল ফার্মা ও ই জেনারেশন।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৫৪৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ৮৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১৬ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১১ কোটি ২৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল ও যমুনা ওয়েল।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *