এসবিএসি ব্যাংকের ১১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

এসবিএসি ব্যাংক পিএলসি.-এর ১১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২২ জুন, ২০২৪ শনিবার রাজধানীর রাওয়াকনভেনশন হলেস শরীর ও ভার্চুয়াল প্লাটফরমে অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের চেয়ারম্যান এজেডএম শফি উদ্দিন শামীম এমপি’র সভাপতিত্বে সভায় ২০২৩ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী, শেয়ারহোল্ডারদের জন্য নগদ লভ্যাংশ, পরিচালক ও নিরীক্ষা প্রতিবেদন, অবসরগ্রহণকারী পরিচালকগণের পুননির্বাচন, স্বত্রন্ত্র পরিচালকগণের নিয়োগ/পুনর্নিয়োগসহ ৭টি সাধারণ এজেন্ডা শেয়ারহোল্ডারগণ অনুমোদন করেন।

সভায় বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমান। এসময়ে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক মোহাম্মদ আইয়ুব, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মাদ মাহবুবুর রহমান ওসোহেল আহমেদ এবং স্বতন্ত্র পরিচালক মো. সাজিদুর রহমানপ্রমুখ।

এজিএমে ব্যাংকের উদ্যোক্তা, শেয়ারহোল্ডারসহ ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. নুরুলআজীম, শীর্ষ নির্বাহী, বিভাগীয় প্রধান ও শাখা ব্যবস্থাপকেরা অংশ নেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সেক্রেটারি ও ইভিপি মো. মোকাদ্দেস আলী।

আর্থিক বিবরণীতে দেখা যায়, ২০২৩ সাল শেষে ব্যাংকের মোট আমানতের পরিমাণ দাঁড়িয়েছে ৯ হাজার ৩৩২ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১০.৮২ শতাংশ বেশি। আর ঋণ ও অগ্রিমের পরিমাণ দাঁড়িয়েছে ৮ হাজার ৬৬৪ কোটি টাকা, যা আগের বছরের চেয়ে ১১.৩৩ শতাংশ বেশি। এ বছরে ব্যাংক পরিচালন মুনাফা করেছে ২২৫ কোটি টাকা। আর ব্যাংকের আর্নিং পার শেয়ার (ইপিএস) দাঁড়িয়েছে ৬৬ পয়সা। ব্যাংক ২০২৩ সালেপ্রায় ৪ হাজার কোটি টাকার রফতানি, সাড়ে চার হাজার কোটি টাকার আমদানি এবং এক হাজার ৭০৬ কোটি টাকা রেমিট্যান্স আহরণ করেছে।

স্টকমার্কেটবিডি.কম///

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *