ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৯.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৮৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৭২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৮ কোটি ৩৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৯৭ কোটি ৩৪ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬১টির আর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – অগ্নি সিস্টেমস, এনআরবি ব্যাংক, ফারইষ্ট নিটিং এন্ড ডায়িং, মিডল্যান্ড ব্যাংক, লাভেলো আইসক্রিম, সী পার্লস, ফার্ষ্ট প্রাইম মি. ফা., ওরিয়ন ইনফিউশন, গ্লোবাল ইসলামী ব্যাংক ও আলিফ ইন্ডাস্ট্রিজ।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ০.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১১৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৮৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেএমআই হসপিটাল ও আমান কটন।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *