দিনশেষে সূচকের উত্থান ও বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৩৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১১.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৬৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৫৫২ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৪৭০ কোটি ৫৮ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬০টির আর অপরিবর্তিত আছে ৬০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – টেকনো ড্রাগস, অগ্নি সিস্টেমস, সী পার্লস, হেডেলবার্গ সিমেন্ট, আলিফ ইন্ডাস্ট্রিজ, ইউনিলিভার কনজিউমার, ওরিয়ন ইনফিউশন, স্কয়ার ফার্মা, উত্তরা ব্যাংক ও এনআরবি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১.৯৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ৫৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও মেঘনা পেট্রোলিয়াম।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *