দ্রব্যমূল্য কমাতে সিন্ডিকেট ভাঙতে হবে: উপদেষ্টা ফরিদা আখতার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

পণ্যের দাম কমাতে সিন্ডিকেট ভাঙতে হবে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা ফরিদা আখতার।

রবিবার (১১ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে প্রথম কাজে যোগ দিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

উপদেষ্টা ফরিদা আখতার বলেন, সিন্ডিকেট ও চাঁদাবাজির কারণে নিত্য পণ্যের দাম বেড়ে যায়। পণ্যের দাম কমাতে এই সিন্ডিকেট ভাঙতে হবে।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে হলে সবধরণের খাদ্য পণ্য ভেজাল মুক্ত করতে হবে। একইসঙ্গে বাজারে পণ্যের সরবরাহ বাড়ালে দাম কমে আসবে। এছাড়া, দেশের মানুষ ইলিশ পাবে না, আর বিদেশে রপ্তানি হবে এটা হতে পারে না।

তিনি আরও বলেন, প্রথম কাজ হচ্ছে মানসম্মত খাদ্য সরবরাহ নিশ্চিত করা। আমিষ নিশ্চিত করা। খাদ্য ও সরবরারের জোগান এমনভাবে নিশ্চিত করতে হবে যাতে কখনও সংকট তৈরি না হয়।

কৃষিকে যতোটা বড় করে দেখা হয়, মৎস্য ও প্রাণিসম্পদকে ততোটা বড় করে দেখা হয় না। এখন থেকে যেন দেখা হয়, সে চেষ্টা থাকবে।মৎস্য ও প্রাণিসম্পদের বিষয়ে তিনি বলেন, এই খাত থেকে যে খাবার ও পুষ্টি জনগণ পাবে, তা যেন নিরাপদ হয়, সে চেষ্টা থাকবে। এ খাতে নারী ও দরিদ্রদের কর্মসংস্থানকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে বলে জানান তিনি।

তিনি বলেন, মাত্র কাজে যোগ দিয়েছি। আমি খোঁজ খবর নেব, তারপর কোন বিষয়গুলো অগ্রাধিকার দিতে হবে সেগুলো ঠিক করে কাজ এগিয়ে নেবো। সহিংসতায় যেসব মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর ভাঙচুর করা হয়েছে, সেগুলোর সংস্কার কাজও শুরু করা হবে।

এর আগে, তিনি সকালে সচিবালয়ে আসেন। নিজ দপ্তরে পৌঁছালো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *