ডিএসই ও সিএসইতে সূচকের সাথে কমেছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৮.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯০৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৭.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৭৯ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৯৯ কোটি ১ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১২৪৩ কোটি ৯৮ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৫টির আর অপরিবর্তিত আছে ৩২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জিপি, ব্র্যাক ব্যাংক, হাইডেলবার্গ সিমেন্ট, ইউনিলিভার কনজিউমার, স্কয়ার ফার্মা, ডিবিএইচ, ম্যারিকো বিডি, বিএটিবিসি, সিটি ব্যাংক ও টেকনো ড্রাগস।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৩১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ১৮০টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৮ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিপি ও রবি আজিয়াটা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *