দিনশেষে লেনদেনের সাথে সূচকও বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবগুলো সূচক বেড়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯৯ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১৭.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২২৯০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৭৮ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৩৬ কোটি ৮৩ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫১টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১০টির আর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জিপি, ব্র্যাক ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, জেএমআই হসপিটাল,রবি আজিয়াটা, বিএটিবিসি, ইউসিবি, ইউনিলিভার কনজিউমার, আইএফআইসি ব্যাংক ও সিটি ব্যাংক।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ১৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৩৭৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, কমেছে ১১৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ১২টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৩ কোটি ২২ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্স ফার্মা ও রবি আজিয়াটা।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *