ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার তীব্র যানজট

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকার মাতুয়াইল থেকে বন্দরের লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ২০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার ভোর থেকে এমন অবস্থার সৃষ্টি হয়। ফলে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী ও যানবাহনের চালকরা।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে নারী ও বৃদ্ধদের। তীব্র যানজটের মুখে বাসচালক থেকে শুরু করে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা গন্তব্যস্থলে যাওয়ার জন্য মহাসড়কে অবস্থান করতে হচ্ছে। ফলে পাঁচ মিনিটের পথ আধা ঘণ্টাতেও পাড়ি দেওয়া যাচ্ছে না।

বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে সরেজমিন গিয়ে এমন চিত্র লক্ষ্য করা যায়। সেলিম রানা নামে এক যাত্রী বলেন, সকালে মদনপুর যাওয়ার জন্য শিমরাইল মোড় থেকে বাসে উঠেছিলাম। কিন্তু মহাসড়কে তীব্র যানজটের কারণে বাস থেকে নেমে বাসায় চলে যাচ্ছি।

আতাউর রহমান নামে এক গার্মেন্টস কর্মী বলেন, যানজটের কারণে হেঁটেই গার্মেন্টসে যেতে হচ্ছে। কষ্ট হচ্ছে, তবে এছাড়া তো আর যাওয়ার কোনো উপায় নেই।

নাসির উদ্দীন নামে এক বাসচালক বলেন, সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় আসতে প্রায় এক ঘণ্টা সময় লেগে গেছে। রাস্তায় জ্যাম এতোই যে শিমরাইল মোড়ে এসে বাস আর সামনে আগানোর মতোন অবস্থা নেই। যাত্রীরাও বিরক্ত হয়ে বাস থেকে নেমে যাচ্ছে।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *