এফবিসিসিআই সভাপতিসহ পর্ষদের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলমসহ পরিচালনা পর্ষদের পদত্যাগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে ফেডারেশনের সদস্যদের একাংশ। তাঁরা বলেছেন, সবার পদত্যাগের পর অন্তর্বর্তী প্রশাসক নিয়োগ করতে হবে। এরপর প্রয়োজনীয় সংস্কার শেষে ভোটের মাধ্যমে নির্বাচিতদের কাছে নেতৃত্ব হস্তান্তর করতে হবে।

‘এফবিসিসিআইয়ের সাধারণ পরিষদের সদস্যবৃন্দ’ ব্যানারে রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনের সামনে আজ বুধবার বেলা ১১টায় অবস্থান কর্মসূচি পালন করেন এই ব্যবসায়ীরা। এতে স্বাগত বক্তব্য দেন এফবিসিসিআইয়ের সাবেক সহসভাপতি ও সাধারণ পরিষদের সমন্বয়কারী আবুল কাশেম হায়দার।

আবুল কাশেম হায়দার বলেন, ‘সভাপতি মাহবুবুল আলম ও পর্ষদের বাকি সদস্যদের অবিলম্বে পদত্যাগ করতে হবে। তারপর সরকারকে অন্তর্বর্তী প্রশাসক নিয়োগ দিতে হবে। প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচন দেবেন প্রশাসক।’ বর্তমান পরিচালনা পর্ষদের উদ্দেশে তিনি বলেন, ‘সম্মান ও ইজ্জত থাকতে পদত্যাগ করুন।’

আবুল কাশেম হায়দার আরও বলেন, ইতিমধ্যে একধরনের দালাল চক্র সৃষ্টি হয়েছে, যারা সভাপতিসহ অন্যদের পদে বহাল রাখতে চেষ্টা করছে। এ বিষয়ে সাধারণ ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সোলার অ্যান্ড রিনিউয়েবল এনার্জি অ্যাসোসিয়েশনের সহসভাপতি মোস্তফা আল মাহমুদ বলেন, ‘এফবিসিসিআই পর্ষদে আমরা আর কোনো অনির্বাচিত পরিচালক চাই না। বর্তমান পর্ষদের পদত্যাগের পর সংস্কার করে ব্যবসায়ীবান্ধব এফবিসিসিআই গঠন করতে হবে।’

স্টকমার্কেটবিডি.কম////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *