ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থাণ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭১৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৫.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬২৫ কোটি ১৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৬২ কোটি ৭২ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৩টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির আর অপরিবর্তিত আছে ৬২টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –অগ্নি সিস্টেমস, লিন্ডে বিডি, বিএসসি, সোনালী আঁশ, এনআরবি ব্যাংক, জিপি, ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইবনে সিনা ফার্মা ও একমি ল্যাব।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ৩৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ১৫১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ৫০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৯১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫ কোটি ৭৮ লাথ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লিব্রা ইনফিউশন ও লিন্ডে বিডি।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *