দিনশেষে উভয় এক্সচেঞ্জে লেনদেন ও সূচক কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন হয়েছে। এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দিনশেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭১১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.০০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৮ কোটি ৯৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৭৩৩ কোটি ৩৯ লাথ টাকা।

ডিএসইতে দিনভর ৩৯৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৯টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮২টির আর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –লিন্ডে বিডি, সোনালী আঁশ, জিপি, অগ্নি সিস্টেমস, ওরিয়ন ইনফিউশন, সী পার্লস, এনআরবি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইসলামী ব্যাংক ও সােনালী পেপার।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক সিএএসপিআই সূচক ২১.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১১৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ৯৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৮৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮ কোটি ৯৮ লাথ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জিএইচপি ফাইন্যান্স ও ইসলামী ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এসবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *