নাবিল গ্রুপের চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

নাবিল গ্রুপের চেয়ারম্যান জাহান বক্স মণ্ডল, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমিনুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের নামে থাকা ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানের হিসাবও জব্দ করতে বলেছে আর্থিক গোয়েন্দা বিভাগ। নাবিল গ্রুপকে চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপের ঘনিষ্ঠ মিত্র হিসেবে ভাবা হয়।

বিএফআইইউয়ের চিঠিতে বলা হয়, প্রথম দফায় জাহান বক্স মণ্ডলের স্ত্রী আনোয়ারা বেগম, আমিনুল ইসলামের স্ত্রী ইসরাত জাহান, আমিনুল ইসলামের ছেলে এজাজ আবরার ও তার মেয়ে আরফা ইবনাতের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য জব্দ থাকবে।

বিএফআইইউ ব্যাংকগুলোকে ৩০ দিনের জন্য লকার সুবিধাও জব্দের নির্দেশ দিয়েছে।

দেশের উত্তরবঙ্গ অঞ্চলের শিল্পগোষ্ঠী নাবিল গ্রুপ ২০২২ সালে তিনটি শরিয়াহভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড থেকে সহজ শর্তে ৬ হাজার ৩৭০ কোটি টাকা ঋণ নেয়।

জালিয়াতির মাধ্যমে শরিয়াহভিত্তিক ব্যাংক থেকে কোটি কোটি টাকা আত্মসাতের বিষয়ে নাবিল গ্রুপের ১১টিসহ ১৪টি কোম্পানির তথ্য চেয়ে গত জুলাইয়ে বাংলাদেশ ব্যাংক ও ইসলামী ব্যাংককে চিঠি দেয় দুর্নীতি দমন কমিশন।

স্টকমার্কেটবিডি.কম/////

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *